সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু, কড়া নিরাপত্তা

দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু, কড়া নিরাপত্তা

স্বদেশ ডেস্ক:

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দুই দিনব্যাপী নির্বাচনের শেষ দিন আজ। সকাল ১০টায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত।

দুই দিনব্যাপী নির্বাচনের শেষ দিনে গতকালের তুলনায় অতিরিক্ত পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে। এরই মধ্যে নয় প্লাটুন পুলিশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির আশপাশে অবস্থান নিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর আরো সদস্য সুপ্রিম কোর্টে আসার প্রস্তুতি নিয়ে রেখেছে বলে জানিয়েছেন দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা।

নির্বাচন কমিশন সূত্র জানায়, সাত হাজার ৮৮৩ আইনজীবী ভোটারের মধ্যে প্রথম দিনে তিন হাজার ২৬১ জন আইনজীবী ভোট দিয়েছেন। এ নির্বাচনে অংশ নিয়েছে বড় দুই দলের ১৪ জন করে ২৮ জন। এর বাইরেও বেশ কয়েকজন আইনজীবী নির্বাচনে অংশ নিয়েছেন।

সাদা প্যানেলের প্রার্থীরা হলেন সভাপতি পদে আবু সাঈদ সাগর, সম্পাদক শাহ মঞ্জুরুল হক, সহ-সভাপতি পদে ড. দেওয়ান মোহাম্মদ আবু ওবায়েদ হোসেন (সেতু) ও রমজান আলী শিকদার, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ নুরুল হুদা আনসারী, সহ-সম্পাদক পদে মো: হুমায়ুন কবির ও মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব।

সাতটি সদস্য পদে খালেদ মোশাররফ রিপন, মাহমুদা আফরোজ (মনি), বেলাল হোসেন শাহীন, মো: রায়হান রনী, মো: খালেকুজ্জামান ভূঁইয়া, রাশেদুল হক খোকন ও সৌমিত্র সরদার রনী।

অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেল থেকে মনোনীত বিভিন্ন পদের প্রার্থীরা হলেন সভাপতি পদে এএম মাহবুব উদ্দিন খোকন, সম্পাদক পদে মো: রুহুল কুদ্দুস (কাজল), সহ-সভাপতি পদে মো: হুমায়ুন কবির মঞ্জু ও সরকার তাহমিনা বেগম সন্ধ্যা, কোষাধ্যক্ষ পদে রেজাউল করিম, সহ-সম্পাদক পদে মাহফুজুর রহমান (মিলন) ও মো: আব্দুল করিম।

সাতটি সদস্য পদে এবিএম ইব্রাহিম খলিল, ফাতিমা আক্তার, মো: শফিকুল ইসলাম শফিক, মো: আশিকুজ্জামান নজরুল, মহিউদ্দিন হানিফ, রাসেল আহমেদ ও সৈয়দ ফজলে এলাহী অভি।

এছাড়া এই দুই প্যানেলের বাইরে সভাপতি পদে অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ এবং এম কে রহমান প্রার্থী হয়েছেন। সম্পাদক পদে সাদা ও নীল প্যানেলের বাইরে অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুঁথি ও ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া প্রার্থী হয়েছেন। কোষাধ্যক্ষ পদে সাদা ও নীল প্যানেলের বাইরে সাইফুল ইসলাম প্রার্থী হয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877